মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে আদালতের নির্দেশ মোতাবেক বিজ্ঞপ্তি দিয়ে ও নির্ধারিত তারিখে দোকানঘর  নিলাম হয়নি!   সাংবাদিক শংকর রায়ের মৃত্যু তে প্রবাসী  সাংবাদিক তৌফিক আলী মিনার এর শোক জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই: প্রেসক্লাবের শোক এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন শান্তিগঞ্জে আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমকিা পালন করেন: এমএ মান্নান এমপি জগন্নাথপুরে সার-বীজ বিতরন কালে সাবেক মন্ত্রী, দেশে এখন পরিবর্তনের হাওয়া বইছে

ট্রাম্পের বক্তব্যে ক্ষুব্ধ মার্কিন রাষ্ট্রদূতের পদত্যাগ!

ট্রাম্পের বক্তব্যে ক্ষুব্ধ মার্কিন রাষ্ট্রদূতের পদত্যাগ!

স্টাফ রিপোর্টার ::
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বেফাঁস মন্তব্যে ক্ষুব্ধ হয়ে এস্তোনিয়ায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত জেমস ডি মেলভিল পদত্যাগ করেছেন। ফরেন পলিসি ম্যাগাজিনের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, শুক্রবার মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে মেলভিলের পদত্যাগের বিষয়টি জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়, ২৮ জুন এস্তোনিয়ায় মার্কিন রাষ্ট্রদূত জিম মেলভিল পররাষ্ট্র দফতর থেকে অবসরের ইচ্ছার কথা জানিয়েছেন, যা ২৯ জুলাই থেকে কার্যকর হবে। তিনি সরকারি চাকরিতে ৩৩ বছর কাজ করছেন।

এর আগেও ট্রাম্পের বেফাঁস বক্তব্যে ক্ষুব্ধ হয়ে একাধিক মার্কিন রাষ্ট্রদূত পদত্যাগ করেছেন। তাদের মধ্যে চলতি বছরের জানুয়ারিতে পানামায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত জন ফিলি এবং তারও মাসেকখানেক আগে পদত্যাগ করেন নাইরোতে নিযুক্ত এলিজাবেথ শেকেলফোর্ড।
এ মুহূর্তে যুক্তরাষ্ট্রের সঙ্গে ইউরোপীয় মিত্রদের সম্পর্ক অত্যন্ত টানাপড়েনের মধ্যে রয়েছে। ট্রাম্প নির্বাচিত হওয়ার আগে এ সম্পর্ক অত্যন্ত সুদৃঢ় ও আস্থাপূর্ণ ছিল। ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর ওপর ট্রাম্পের বাড়তি বাণিজ্য শুল্কনীতি, ইরান পরমাণু চুক্তি থেকে সরে যাওয়া, প্যারিস জলবায়ু চুক্তি থেকে প্রত্যাহার, জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলকে আক্রমণ ইত্যাদি ইউরোপের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্কের ওপর কালো ছায়া ফেলেছে।

ফেসবুক পোস্টে মেলভিল বলেন, সামরিক জোট ন্যাটো ও ইউরোপীয় ইউনিয়ন নিয়ে ট্রাম্পের মন্তব্য তথ্যগতভাবে কেবল ভুলই নয়, এ থেকে বোঝা যায় এখন তার চলে যাওয়ার সময় হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com